1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৭:০৯ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

সিডনির আকাশে মেঘ, হবে কি পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম সেমি?

  • আপডেট টাইম : বুধবার, ৯ নভেম্বর, ২০২২
  • ১৩৯ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : দুর্দান্ত দাপটের সঙ্গে গ্রুপ ওয়ান থেকে চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে নিউজিল্যান্ড। অন্যদিকে খুড়িয়ে খুড়িয়ে গ্রুপ টু থেকে রানার্সআপ হয়ে সেমিফাইনালে জায়গা করে নিয়েছে আনপ্রেডিক্টেবল পাকিস্তান।

আজ বুধবার (৯ নভেম্বর) এ দু’দলের মধ্যকার প্রথম সেমিফাইনাল। ইতোমধ্যে ম্যাচটিকে ঘিরে ক্রিকেট বিশ্বে রয়েছে উত্তেজনার পারদ। কে এগিয়ে বা কে পিছিয়ে চলছে তুল্যমূল্য বিচার। এ সবের মধ্যে সবার চিন্তায় বিষয় বৃষ্টি।

অ্যাকুওয়েদারের রিপোর্ট অনুযায়ী বুধবার (৯ নভেম্বর) সকালে সিডনিতে বৃষ্টিপাতের সম্ভাবনা অত্যন্ত কম। দিনের সময়ে তাপমাত্রা থাকবে ২২ ডিগ্রি সেলসিয়াস। রাতে তা নেমে যাবে ১৫ ডিগ্রি সেলসিয়াসে। আকাশ আংশিক মেঘাচ্ছন্ন থাকবে। তবে রাতে আকাশ পরিষ্কার হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। মোটকথা নির্বিঘ্নেই হতে পারে পাকিস্তান-নিউজিল্যান্ড ম্যাচ।

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে শেষ ছয় ম্যাচের মধ্যে পাঁচটি ম্যাচে জয় পেয়েছে টস জিতে আগে ব্যাটিং করা দল। সুপার টুয়েলভের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড যে পিচে খেলেছিল, সেই পিচেই খেলা হবে এই ম্যাচ।

নিউজিল্যান্ডের কাছে চেনা পিচ হলেও আগে এই পিচ ব্যবহার হওয়ার ফলে এর চরিত্রে পরিবর্তন থাকবে। সিডনিতে এখনও যে তিনটি পিচের ব্যবহার করা হয়েছে, তার মধ্যে এটাই সব থেকে বেশি ব্যাটিং সহায়ক এবং ফ্ল্যাট। এই উইকেটে প্রথমে ব্যাটিং করা দলের গড় রান ১৬৫। এই বারের বিশ্বকাপে ছয় ম্যাচের মধ্যে পাঁচটি ম্যাচে প্রথমে ব্যাটিং করা জিতলেও, ৭০ শতাংশ ক্ষেত্রে এখানে যে দল পরে ব্যাট করেছে তারা জয় পেয়েছে।

সেমিফাইনাল ভাগ্য পক্ষে নেই কিউইদের। সেটা হোক ওয়ানডে, চ্যাম্পিয়ন্স ট্রফি কিংবা টি টোয়েন্টি। দেশটি শেষ চার থেকে বিদায় নিয়েছে ৮ বার। ফাইনাল খেলেছে তিনবার। তবে পাকিস্তান সেই হিসেবে অনেকটা এগিয়ে। ২০ সেমিফাইনালে জয় ৫০ শতাংশ।

মুখোমুখি দেখাতেও এগিয়ে পাকিস্তান। দু’দলের ২৮ দেখায় ম্যান ইন গ্রিনদের জয় ১৭ ম্যাচে। ব্ল্যাকক্যাপস জিতেছে ১১ টি। বিশ্বকাপ মঞ্চেও আধিপত্য পাকিস্তানের।

আসরে সিডনি ক্রিকেট গ্রাউন্ড দু’দলের জন্যই সৌভাগ্যের। এখানে অপরাজেয় দু’দল। তবে এবার যে কোন একদল হাসবে শেষ হাসি।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..